শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:৩১ পূর্বাহ্ন

পাঁচবিবি ও ক্ষেতলাল পৌরসভার ভোটগ্রহণ চলছে

পাঁচবিবি ও ক্ষেতলাল পৌরসভার ভোটগ্রহণ চলছে

স্বদেশ ডেস্ক:

জয়পুরহাট জেলার পাঁচবিবি ও ক্ষেতলাল পৌরসভার ভোটগ্রহণ শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে আজ বুধবার সকালে শুরু হয়েছে। বেলা বাড়ার সাথে সাথে কেন্দ্রগুলোতে ভোটারের উপস্থিতিও বাড়তে থাকে।

জেলা নির্বাচন অফিস সূত্র জানায়, পাঁচবিবি পৌরসভায় ৭২ জন প্রার্থী এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে রয়েছে মেয়র পদে ৬ জন, সাধারণ কাউন্সিলার পদে ৪৯ জন ও সংরক্ষিত (মহিলা) কাউন্সিলার পদে ১৭ জন প্রার্থী।

ক্ষেতলাল পৌরসভায় ২৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এখানে মেয়র পদে নৌকা প্রতীকের সিরাজুল ইসলাম সরদার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন। তিনি ক্ষেতলাল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। অপরদিকে ৬ ও ৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলার পদে ছাইদুর রহমান ও হাবিবুর রহমান চৌধুরী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন বলে জানান রিটার্নিং কর্মকর্তা মাহমুদ হাসান।

বর্তমানে ক্ষেতলাল পৌরসভায় ৭টি ওয়ার্ডের জন্য সাধারণ কাউন্সিলার পদে ১৬ জন এবং সংরক্ষিত (মহিলা) কাউন্সিলার পদে ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। দুটি পৌরসভাতেই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হচ্ছে বলে জানান পাঁচবিবি পৌরসভা নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা হুমায়ন কবীর।

পাঁচবিবি পৌরসভায় মোট ভোটার হচ্ছেন ২১ হাজার ৯১ জন। এর মধ্যে মহিলা ভোটার ১০ হাজার ৮৩১ জন ও পুরুষ ভোটার হচ্ছেন ১০ হাজার ২৬০ জন। ক্ষেতলাল পৌরসভার ভোটার সংখ্যা হচ্ছে ১৬ হাজার ৫৬৮ জন। এখানে মহিলা ভোটার ৮ হাজার ৪৮১ জন, তৃতীয় লিঙ্গ ভোটার রয়েছেন ১ জন, ও পুরুষ ভোটার ৮ হাজার ৮৬ জন।

এর আগে সুষ্ঠুভাবে ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য ইভিএম মেশিন সরবরাহসহ যাবতীয় প্রস্তুতি গ্রহণ করা হয়েছে বলে জানান পাঁচবিবি পৌরসভা নির্বাচনের দায়িত্বে থাকা রিটার্নিং কর্মকর্তা হুমায়ন কবীর।

পুলিশ সুপার মাছুম আহাম্মদ ভূঞা জানান, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট অনুষ্ঠানের জন্য পর্যাপ্ত পুলিশ ও আনসার সদস্য নিয়োগ করা হয়েছে। পাশাপাশি যে কোনো পরিস্থিতি মোকাবেলার জন্য রয়েছে মোবাইল টিম।

পাঁচবিবি পৌরসভার মেয়র প্রার্থী হাবিবুর রহমান জানান, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ চলছে। তিনি পাঁচবিবি পৌরসভার সাবেক মেয়র। এবারও তিনি নৌকা প্রতীকে ভোট করছেন।

সূত্র : বাসস

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877